| |
               

মূল পাতা জাতীয় উত্তর স্টেশনে মেট্রোরেলের টিকিট বিক্রির মেশিন বন্ধ


উত্তর স্টেশনে মেট্রোরেলের টিকিট বিক্রির মেশিন বন্ধ


রহমত নিউজ ডেস্ক     29 December, 2022     11:42 AM    


মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশনে যাত্রীদের টিকিট কাটা ও রিচার্জ করার মেশিন তিনটিই বন্ধ। ফলে প্রথম দিনই যাত্রীরা পড়ছেন ভোগান্তিতে। রাস্তায় বিশাল লাইনে পেরিয়ে  ভেতরে  ঢুকতেই হতাশ হচ্ছেন অনেকে। মেশিন বন্ধ থাকায় হাতে কেটে টিকিট বা পাস দেওয়া হচ্ছে। সেখানেও আবার লাইনে দাঁড়াতে হচ্ছে যাত্রীদের। মেট্রোস্টেশনের ভেতরে স্থাপিত দুই প্রবেশপথের ছয়টি টিকিট কাউন্টারও অকার্যকর। স্টেশনের দায়িত্বরতরা জানিয়েছেন, মেশিনগুলোর ব্যাপারে কর্তৃপক্ষকে জানানো হয়েছে। মেশিনগুলো মাঝেমধ্যে সচলও হচ্ছে।

উল্লেখ্য, বুধবার (২৮ ডিসেম্বর) দেশের প্রথম মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছোট বোন শেখ রেহানাকে নিয়ে টিকিট কেটে উত্তরা উত্তর স্টেশন থেকে মেট্রোরেলে ওঠেন তিনি। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) থেকে সাধারণ যাত্রীদের জন্য মেট্রোরেল খুলে দেওয়া হয়। আপাতত উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। মঙ্গলবার ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত চলবে এই রেল। তিন মাস পর পূর্ণভাবে যাত্রা করবে মেট্রোরেল। উত্তরা থেকে আগারগাঁও রুটে প্রথমদিকে ১২টি ট্রেন চলাচলের জন্য প্রস্তুত রাখা হয়েছে। তবে ১০টিতে সরাসরি যাত্রী পরিবহন করা হবে। বাকি দুটি যেকোনও সময়ে চলাচলের জন্য ডিপোতে প্রস্তুত থাকবে। ট্রেন দুটি পরিচালনার কর্মকর্তারাও প্রস্তুত থাকবেন। যাত্রীদের যাতে কোনও সমস্যা না হয়, সেদিকটি মাথা রেখে সবসময় ব্যাকআপ রাখা হবে।

মেট্রোরেলে প্রতি কিলোমিটারে ভাড়া ৫ টাকা। যাত্রীপ্রতি সর্বনিম্ন ভাড়া ২০ টাকা। উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত ভাড়া লাগবে ৬০ টাকা।র‌্যাপিড পাস নেওয়ার জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। ১০ বছরের জন্য এই পাস দেওয়া হবে। রেজিস্ট্রেশন করে স্টেশনে থেকে কার্ড নিতে হবে। কার্ডের জন্য ২০০ টাকা লাগবে। পরে কার্ডে ২০০ টাকা  থেকে ১০ হাজার টাকা পর্যন্ত রিচার্জ করা যাবে।